Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সাধারণ অভিযোগ তদন্ত ও নিষ্পত্তি
বিস্তারিত

সেবা প্রদানকারী অফিসের নাম

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/ কর্মচারী

সেবা প্রাপ্তির স্থান

প্রয়োজনীয় সময়

 

ইউএন ও অফিস

উপজেলা নির্বাহী অফিসার/

অফিস কর্মচারী

ইউএনও অফিস

১০-১৫ দিন

সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ

অভিযোগকারী কর্তৃক দাখিলকৃত অভিযোগ সংশ্লিষ্ট রেজিস্টারে এন্ট্রি দেয়া হয়। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা আছে এমন প্রতীয়মান হলে এবং এ ধরণেরঅভিযোগ সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হলে উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি আমলে নিয়ে তদন্ত করার ব্যবস্থা গ্রহণ করেন। অভিযোগের গুরুত্ব অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার কখনো নিজে তদন্ত করেন অথবা উপজেলা পর্যায়ের অন্য কোন কর্মকর্তার মাধ্যমে তদন্ত করার ব্যবস্থা করেন। তদন্তে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হয় এবং বিষয়টি নিষ্পত্তি করা হয়ে থাকে।

সেবা প্রাপ্তির শর্তাবলি

নাম ঠিকানা সম্বলিত সুনির্দিষ্ট অভিযোগ থাকা প্রয়োজন

প্রয়োজনীয় কাগজপত্র

অভিযোগ সংশ্লিষ্ট প্রয়োজনীয় কাগজপত্রাদি (যদি থাকে)

প্রয়োজনীয় ফি/ট্যাক্স/আনুষঙ্গিক খরচ

নাই

সংশ্লিষ্ট আইন/ বিধি/ নীতিমালা

-

নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা

জেলা প্রশাসক

সেবা প্রদান/ প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধাসমূহ

) নাগরিক পর্যায়

কোন কোন বিষয়ে অভিযোগ করা যাবে এ বিষয়ে না জানার কারণে অনেক সময় এখতিয়ারের বাইরে অভিযোগ করলে সময় ক্ষেপণ হয় এবং সঠিক সমাধান পাওয়া যায় না।

) সরকারি পর্যায়

কোন কোন ক্ষেত্রে বেনামী এবংঠিকানাবিহীন ভিত্তিহীন অভিযোগ প্রাপ্তি

বিবিধ/অন্যান্য